• Uncategorized
  • 0

ট্রাম্প ভারতে

উপরে যে ছবিটি দেখছেন, এটা এখন ভাইরাল।ছবিটিতে দেখা যাচ্ছে আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্প, তার স্ত্রী ও তার পুত্র একসাথে হাঁটছেন। কিন্তু তার পুত্রের টিশার্টটিই তামাম নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করেছে।ছবিটি ভালো করে লক্ষ্য করলে দেখা যাবে, লেখাটিতে যে স্টুপিড শব্দটি আছে সেটি নিষ্পাপ। কিন্তু ঐ টিশার্টেই যে অঙ্গুলি নির্দেশিকাটি আছে, তাই নেটিজেনদের আনন্দ দিয়েছে। যার ফলস্বরূপ ছবিটি ভাইরাল হয়েছে।

ডোনাল্ড ট্রাম্প হলেন মার্কিন যুক্ত রাষ্ট্রের পঁয়তাল্লিশ তম রাষ্ট্রপতি। ট্রাম্প নিউ ইয়র্ক শহরের স্থানীয় বাসিন্দা ফ্রেড ট্রাম্পের ছেলে। রিয়েল এস্টেট ব্যবসাকে নিজের কর্মজীবন হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে তার পিতার যথেষ্ট অনুপ্রেরণা ছিল তার পিতা ছাড়া তিনি নিজের বুদ্ধির বেপারে অক্ষম ছিলেন । ট্রাম্প পেন্সিল্‌ভেনিয়া বিশ্ববিদ্যালয় অধীন হোয়ারটন স্কুলে অধ্যয়নের সময় তার পিতার ‘এলিজাবেথ ট্রাম্প এন্ড সান’ প্রতিষ্ঠানে কাজ করতেন বলে জানা যায় পরবর্তীতে স্নাতক ডিগ্রি অর্জনের পর তিনি তার পিতার প্রতিষ্ঠানের হাল ধরেন। ট্রাম্প তার পিতার প্রতিষ্ঠানের নিয়ন্ত্রণভার গ্রহণ করেন এবং প্রতিষ্ঠানটির নাম পরিবর্তন করে ”দ্য ট্রাম্প অর্গানাইজেশ্যান” রাখেন। ট্রাম্প বর্তমানে যুক্তরাষ্ট্রের রিয়েল স্টেট ব্যবসা এবং মিডিয়া তারকাদের মধ্যে অন্যতম প্রধান ব্যক্তিত্ব বলা যায়।
অনেকের মুখেই শোনা যায় উনি বুদ্ধির দিক থেকে বেশ দুর্বল। তার নির্বুদ্ধিতার কারণে বেশ অনেকবার ই বিভিন্ন সম্পর্কে তিনি জড়িয়ে পড়েন। জানুয়ারীর ১৮ তারিখে যুক্তরাজ্যের হাউস অব কমন্সে ট্রাম্পের উপর নিষেধাজ্ঞা জারি করা যায় কি না এ নিয়ে বিতর্কের আয়োজন করা হয়। সেই বিতর্ক ফলপ্রদ হয় নি কেননা যুক্তরাজ্যের সংসদ সদস্যদের নিষেধাজ্ঞা আরোপের আইন পাস করার কোনরূপ ক্ষমতা নেই। তবে তিন ঘণ্টার চেয়েও বেশি চলা এই বিতর্কে সংসদের দুই পক্ষের সদস্যদের ট্রাম্পকে “পাগল” এবং “জঘন্য” এবং বোকা হিসেবে আখ্যায়িত করতে শোনা যায়।

Spread the love

You may also like...

error: Content is protected !!