নেহাৎ গদ্যে রতন বসাক

অলৌকিক ঘটনা আজও ঘটে যার কোনো ব্যাখ্যা হয় না ।

আমাদের আশপাশে কিছু ঘটনা ঘটতে থাকে যাকে যুক্তি ও বুদ্ধি দিয়ে আমরা বুঝতে পারি সবাই সহজেই । কোন ঘটনাই আগে থেকে বলে কয়ে ঘটে না । সব ঘটনাই হঠাৎ করে হয়, আর ঘটার পরেই আমরা সেটা বুঝতে পারি । সেই ঘটনার ব্যাখ্যা করে বিশ্লেষণ করি এবং তার কারণও খুঁজে বের করি । আর এই সব সবই স্বাভাবিক ঘটনা ।
অনেক সময় আমাদের চারপাশে কিংবা দূরে কোথাও কিছু এমন ঘটনার কথা শোনা যায় । যেগুলোর ব্যাখ্যা করে বিশ্লেষণ করলেও তার কোনো সঠিক উত্তর পাওয়া যায় না । আর এইসব ঘটনাই হলো অলৌকিক ঘটনা । এইসব ঘটনাগুলো দেখে বিশ্বাস করা যায় না আবার অবিশ্বাস করাও সম্ভব নয় । কেননা ঘটনাটাতো ঘটেছে বাস্তবে ।
যদিও অলৌকিক ঘটনার সংখ্যা খুব একটা বেশি নয় । তবে পৃথিবীর কোথাও কোথাও আজও এমন দু একটা অলৌকিক ঘটনা ঘটে । যে ঘটনাগুলো আমরা বিভিন্ন সংবাদ চ্যানেলের মাধ্যমে দেখতে ও জানতে পারি । যার সত্যিই কোনো ব্যাখ্যা ও বিশ্লেষণ খুঁজে পাওয়া যায় না । আজকের আধুনিক যুগে এইসব ঘটনাগুলোকে মন থেকে মেনে নিতে না পারলেও তাকে স্বীকার করে নিতেই হয় ।
অনেক সময় বন্ধুদের মুখে কিংবা আত্মীয়-স্বজনের সাথে কথা বলতে বলতে জানতে পারা যায় ; যে তাদের সাথে এমন কিছু ঘটনা ঘটেছে যেটা শুনে সত্যিই অবাস্তব লাগে । কিন্তু ঘটনাটা তো তাদের সঙ্গে ঘটেছেই, তা না হলে তারা কেন ঘটনাটি বিশ্লেষণ করে জানাবে ? যদিও বিশ্বাস ও অবিশ্বাস করাটা সম্পূর্ণই ব্যক্তিগত ব্যাপার । আসলে আজও কিছু কিছু অলৌকিক ঘটনা ঘটে আমাদের এই দুনিয়ায় ।
অলৌকিক ঘটনার অনেক উদাহরণ আছে আজকের সময়ে । যদিও আমি সেইসব উদাহরণগুলো এখানে দিতে চাই না, কেননা সেই ঘটনাগুলো বিচার্জের বিষয় । সেই ঘটনাগুলোর কোন বৈজ্ঞানিক ব্যাখ্যা আজও পাওয়া যায়নি । ঘটনাগুলো নিউজপেপারে কিংবা ইন্টানেটে সার্চ করলে সহজেই দেখতে পাওয়া যায় । তবে ঘটনাগুলো কতটা সত্যি আর কতটাই বা মিথ্যে তা ভালো করে না জেনে মতামত দেওয়াটা ঠিক হবে না ।
অলৌকিক ঘটনাটা যখন ঘটে তখন কিন্তু কেউই বুঝতে পারেন না যে এটা একটা অলৌকিক ঘটনা ঘটে যাচ্ছে । কেননা সেই ঘটনাটা যখন ঘটে, তখন সে এক আবেশের মধ্যে থাকে । ঘটনাটা ঘটে যাওয়ার পর যখন সে চিন্তা করে ও বিশ্লেষণ করে সেই ঘটনাটা সম্পর্কে । তখন সে ভাবতে থাকে যে, এই ঘটনাটা কী করে ঘটল ? এটা তো কোনো মতেই ঘটা সম্ভব ছিল না ! তাই আমরা সবাই মানি কিংবা না মানি, আজও কিন্তু কিছু কিছু অলৌকিক ঘটনা ঘটে ।
Spread the love

You may also like...

error: Content is protected !!