সাপ্তাহিক ধারাবাহিকে অনিরুদ্ধ গোস্বামী (পর্ব – ১০)

অদৃশ্য প্রজাপতি

চোখের জল মুছিয়ে দিলাম। সে আমার ঠোঁট স্পর্শ করলো । আমরা স্থাণুবৎ হয়ে রইলাম।
সময় কি স্থির এখন !আশ্চর্য রকমের শান্ত আমার মন। দরজা খুলে আথিরা চলে গেল।
জানতেও পারলাম না এই দেখা শেষ দেখা।

প্রোডাক্ট লঞ্চ মিটিং
অফিস এ ঢুকতেই বিন্সি জানালো সেলস টীম কে ব্রিফ করার জন্য একদিনের মিটিং থাকছে পরের সোমবার, KTDC , WATERSCAPES । কমিউনিকেশন টীম এইমাত্র কন্ফার্ম করেছে। আমি নিজেও চাইছিলাম একটু প্রকৃতির মধ্যে কিছু সময় কাটিয়ে আসতে। আথিরার সাথে কোনো ভাবেই আর যোগাযোগ করতে পারিনি। সে যেন আমার জীবনে কোনোদিন ছিল না শুধু একটা স্বপ্ন -ভোর রাতের।
ঠিক করলাম শনিবার নিজের খরচে ওই হোটেল এ থেকে যাবো। রবিবার হাউস বোট এ ঘন্টাখানেক সময় কাটানো যাবে। একদম একা । চমক ভাঙলো বিন্সি র ডাকে।
বিন্সি :হোয়াট্স ইওর প্ল্যান বস ?
নীল : এস উসুয়াল। মে বি উই ক্যান চেক-ইন ও সানডে উইথ সেলস টীম।
বিন্সি :বস লাস্ট ফিউ ডেস ইউ আর ডিস্টার্বড ,আই হ্যাভ অবসার্ভড। দো ইউ অরে নট শেয়ারিং এনিথিং পার্সোনাল উইথ মে ,বাট ইউ নো (একটু থেমে ) ইউ আর ফরগেটটিং আই এম এন ওমেন টু.
নীল : ডোন্ট ওরি বিন্সি ,নাথিং সিরিয়াস। অনলি ঠিক প্রজেক্ট শুড বি কমপ্লিটেড সাকসেস্ফুললি।
উল্টে আমি জিজ্ঞাসা করলাম ” ডু ইউ হ্যাভ এনি ডিফারেন্ট প্ল্যান ?হাউ উদ ইউ লাভ টু রিচ থেয়ার ?
বিন্সি : নীল ,উইথ ইউ ,এ ডে বিফোর।
এইরকম সোজাসুজি উত্তর আসা করিনি। বিন্সি ই পারে মন আর মুখ এক রাখতে।
নীল :হোয়াই মি ?
বিন্সি :ইউ আর এ গ্রেট বস ,উইথ আটমোস্ট প্রফেশনালিজম ,গুড ফ্রেন্ড এন্ড উইথ ইউ আই ফাইন্ড মাই ট্র্রু সেলফ। আই ফীল সো এস্টেটিক।
নীল :ওকে ডান …..হ্যাপি ?
ভেবে দেখলাম আগে গেলে সব ব্যবস্থা দেখে নেওয়া যাব। সেলস টীম এর সাথে এই লঞ্চ মিটিং খুবই গুরুত্বপূর্ণ। পুরো প্ল্যান তাদের ভালো ভাবে বুঝিয়ে দিতে পারলে আর তারা প্রতিশ্রুতিবদ্ধ হলে আমাদের জয় অবধারিত। তারাই তো প্রোডাক্ট টা উপস্থিত করবে ডাক্তার দের কাছে।
নির্ধারিত দিন এ ৯ টার সময় বিন্সি কে গাড়ি তে তুলে নেবার জন্য টার বাড়িতে গেলাম । আজ তাকে নীল জিন্স আর সাদা টপ এ আরো উজ্জ্বল লাগছে।
এর্নাকুলাম থেকে কুমারকম যেতে সময় লাগবে ঘন্টাখানেক। রাস্তায় থেকে প্রাতরাশ করে নিলাম। আমি নিলাম “পুট্টু আর কাদালাকারী । চাল গুঁড়ো আর নারকেল পাইপ আকৃতির পাত্রের মধ্যে ভরে জল দিয়ে সেদ্ধ করা হয় । চানা সেদ্ধ করে মসলাদার তরকারি হলো কাদালাকারী। বিন্সি নিলো পরোটা আর বীফ ফ্র্যাই। সঙ্গে কফি। কেরালার এই ব্রেকফাস্ট টি অনেকটাই আলাদা হলেও খুবই প্রচলিত এখানে।

Spread the love

You may also like...

error: Content is protected !!