• Uncategorized
  • 0

মুক্তি আসন্ন সিনেমা ।। বুড়ো সাধু

পরিচালনা- সৌভিক গুহ

আসন্ন বাংলা চলচ্চিত্র ‘বুড়ো সাধু’ একজন মানুষের ছেলেবেলা থেকে পৌরুষত্ব পর্যন্ত যাত্রার কাহিনি।
আবির এক সাধারণ জীবনযাপন করা গড়পড়তা পাশের বাড়ির ছেলে। তবে সে নিজেকে যে পরিস্থিতিতে দেখতে পায় তা ততটা সাধারণ নয়। অবশেষে সে যখন সমস্ত কিছু অর্জন করে বা ভাবে যে অর্জন করেছে, তখন হঠাৎই একটি ঘটনা তার বিশ্বকে উল্টে দেয়, যেখানে তার অস্তিত্বকে প্রশ্নবিদ্ধ করা হয়।
সমৃদ্ধ বিপণন পেশাদারদের কর্মজীবন তিন বছর আগে ছেড়ে আসা সৌভিক গুহের পরিচালক হিসাবে এটাই প্রথম কাজ। এই ছবিটির মাধ্যমে পরিচালক বাংলা সিনেমায় একটি নতুন দৃষ্টিভঙ্গি আনতে চান।
ছবির চিত্র-পরিচালক হলেন সঞ্জীব ঘোষ যিনি ঋতুপর্ণ ঘোষের সিনেমাতে স্থির ফটোগ্রাফার হিসাবে কাজ করেছিলেন। ডিওপি হিসাবে এনারো এই ছবিতে প্রথম আত্মপ্রকাশ।
সংগীত পরিচালক প্রাঞ্জল দাস কয়েকটি শীর্ষস্থানীয় বাংলা সিনেমাতে আগেও কয়েকটি গান লিখেছেন, তবে ‘বুড়ো সাধু’তে তিনি কেবল গান লিখেছেন এবং সুর করেছেন এমন না, একটি গানে তিনি নিজে কণ্ঠও দিয়েছেন।
এছাড়াও রূপম ইসলাম, অনুপম রায়, তিমির বিশ্বাস এবং লগ্নজিতা এই ছবিতে গান গেয়েছেন। এই সব প্রখ্যাত শিল্পীদের সাথে আছেন বাম্পাই চক্রবর্তী। তিনি পেশায় অটোরিকশা চালক এবং সখের সুরকার। একটি গানে তিমির বিশ্বাসের সহশিল্পী তিনি।
ঋত্বিক চক্রবর্তী অভিনয় করছেন আবিরের চরিত্রে ও তার প্রেমিকার চরিত্রে অভিনয় করেছেন ঈশা, যিনি গত বছর প্রজাপতি বিস্কুটে আত্মপ্রকাশ করেছিলেন। মিস্মি দাসকে আবিরের প্রথম বান্ধবী হিসাবে দেখা যাবে। দোলন রায়, দেবেশ চট্টোপাধ্যায়, বরুণ চক্রবর্তী, অমিত সাহাকে অন্যান্য চরিত্রে দেখা যাবে। সিনেমায় চিরঞ্জিত একটি সংক্ষিপ্ত তবে উল্লেখযোগ্য ভূমিকায় অভিনয় করছেন। খুব শীঘ্রই এই ছবি মুক্তি পেতে চলেছে। খেয়াল রাখবেন আপনার নিকটবর্তী প্রেক্ষাগৃহে।

Spread the love

You may also like...

error: Content is protected !!