ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতে রাগের বিপুল ভান্ডারের অন্যতম রাগ হলো এটি।
যার সুরের গাম্ভীর্য ভঙ্গি গায়ক এবং শ্রোতার মনে এক মধ্যরাত্রির শান্ত স্নিগ্ধ অন্ধকারের বাতাবরণ সৃষ্টি করে।
এটি কাফি ঠাটের অন্তর্গত এবং এই রাগের আরোহে কোমল নি এবং অবরোহ তে কোমল গা স্বর ব্যবহার এই রাগটি মাধুর্য শত গুণে বাড়িয়ে দেয়।
এই রাগটি গাইবার সময় বলা হয়ে থাকে রাত্রি দ্বিতীয় প্রহর।
বিভিন্ন সঙ্গীতজ্ঞ এই রাগে বন্দিশ রচনা করে থাকেন।
অজস্র চলচ্চিত্রে এই রাগ নির্ভর গান অতীতে এবং বর্তমানেও ব্যবহার হয়ে চলেছে ।