• Uncategorized
  • 0

অণু গল্পে পিয়ালী ত্রিপাঠী

জন্ম পশ্চিম মেদিনীপুরে ১৯৯৩ সালে । শিক্ষাগত যোগ্যতা এম.এ (ইংরেজী) , বি.এড । ইংরেজী সাহিত্য নিয়ে পড়াশোনা করলেও কবি মাতৃভাষার টানে বাংলায় লিখতে ভালোবাসেন । লেখালিখির পাশাপাশি নেশা হল গান করা, আবৃত্তি, ছবি আঁকা , গিটার বাজানো ইত্যাদি । "খেয়া" পত্রিকা ও "হাতেখড়ি" পত্রিকার মাধ্যমে সাহিত্যজগতে কবির প্রথম পদার্পণ এবং পরবর্তীকালে পালক মিডিয়ার "রবির পালক" বিভাগে নিয়মিতভাবে লেখা প্রকাশিত হয়েছে । কয়েকটি পাক্ষিক পত্রিকা ও আন্তর্জাতিক পত্রিকার কবিতা সংকলনে কবির কবিতা প্রকাশিত হয়েছে । বর্তমানে কবি "আঁতুড়ঘর পত্রিকা" -র সম্পাদিকা । কবির পছন্দের লেখার ক্ষেত্র - কবিতা, ছোটগল্প, উপন্যাস ও শিশুদের উপযোগী ছড়া ।

স্বপ্ন ব্লকিং 

রোহন – হ্যালো !
রাই – (উচ্ছ্বসিত স্বরে) হ্যালো ! কি গো বলো..
রোহন – তুমি আমায় ব্লক করেছো ?
রাই – (আকাশ থেকে পড়ে) আমি ? আ..আমি তোমায় কেন ব্লক করবো ?
রোহন – তোমাকে ফোন করা যাচ্ছে না ।

রাই – বাহ ! খুব ভালো চিন্তা – ভাবনা ! ফোন করা যাচ্ছে না বলে তুমি ধরে নিলে আমি তোমায় ব্লক করেছি ? তোমার ফোনে তো কয়েকদিন ধরেই সমস্যা হচ্ছে । একবারও সেটা মাথায় এল না ?

রোহন – এতো রিয়্যাক্ট করার কি আছে ? সব ব্যাপারে অতিরিক্ত ভাবনা চিন্তা করা তোমার অভ্যেস হয়ে গিয়েছে । একটা ছোট ব্যাপারকে বড় করে না দেখলেই নয় ! তাই না ?
রাই – (নিশ্চুপ)
রোহন – কি হল ?
রাই – কিছু না ।
মনের ভেতরে কুঁকড়ে যাওয়া দুঃস্বপ্নগুলো মাথাচাড়া দিয়ে উঠল হটাৎ । এই ঘটনায় আঁতকে উঠেছিল রাই । কি হচ্ছে এসব তার সাথে ! যা কিছু ভোরের স্বপ্নে দেখেছিল হুবহু সেই ঘটনা কিভাবে বাস্তবে ঘটছে ? কয়েকদিন ধরে অনেককিছুই অবাস্তব ঘটনা ঘটছে তার সাথে । রাতের স্বপ্ন , ভোরের স্বপ্ন , বাস্তব সব মিলেমিশে একাকার হয়ে যাচ্ছে। স্বপ্নগুলোকে বারবার ব্লক করতে চেয়েও ব্লক করার সাধ্য তার নেই । এইসব কথা শেয়ার করতে পারে না সে কারোর সাথে । রাগ তার হয় না , আসলে রাগ তাদের মতো মেয়েদের করতে নেই । তবে হয়তো কিছু একটা ভাঙল নিঃশব্দে যা বোঝার ক্ষমতা কারোর নেই , কারোর না ….
Spread the love

You may also like...

error: Content is protected !!